নাহিদ, সত্যি কথা বলতে কি আমি কবিতা লিখতে জানি না। যাও দু’একটা লিখে ফেলি, কিভাবে লিখে ফেলি বলতে পারবো না। লেখা শেষ হলে মনে হয়- কিভাবে লিখলাম আমি? বিশ্বাস করো- এই কথাগুলো আমার ভনিতা নয়। একটা ব্যাপার অবশ্য স্বীকার করতেই হয়, কবিতার ছন্দ আমার অস্থি-মজ্জায় মিশে আছে। লিখতে না পারলেও ছন্দটা চট করে ধরতে পারার ব্যাপারে আমি ওস্তাদ, অন্তত আমার কাছে। সে জন্যই মাঝে মাঝে দু’এক লিখে ফেলি। প্রিয়ার চোখ কবিতাটি অপারগতার শেষ মুহূর্তের ফসল। ২৫ তারিখ রাত ১১:৪৫ এ লিখা শুরু করলাম ১১:৫০ এ শেষ করলাম। আর সাথে সাথে সাবমিট করে দিলাম কবিতায় অংশ নেয়ার জন্য।
কিন্তু গল্পের ব্যাপারটা আমার আলাদা। লিখতে শুরু করলে গল্প কিভাবে যেন আঙ্গুলের ডগায় এসে খেলা করে, আর লিখে ফেলি তরতর করে। কিন্তু ওই যে বসা, সেই কর্মটিই করা হয় না। শুধুমাত্র গল্পকবিতায় লেখা জমা দেয়ার তাড়না থেকেই এখন লিখছি। গল্পকবিতাকে এ জন্য অসংখ্য ধন্যবাদ। তোমার মন্তব্যের জন্য অনেক শুভেচ্ছা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।